Date: September 26, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / বিনোদন / তিনটি ইচ্ছে পূরণ করবে এই জিন! - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

তিনটি ইচ্ছে পূরণ করবে এই জিন!

August 31, 2022 08:24:51 PM   বিনোদন ডেস্ক
তিনটি ইচ্ছে পূরণ করবে এই জিন!

বাস্তবে দেখা না গেলেও এবার সিনেমার পর্দায় দেখা যাবে জিন। খ্যাতিমান অস্ট্রেলিয়ান নির্মাতা জর্জ মিলার এই জিন দর্শকদের সামনে হাজির করবেন। 
২৬ আগস্ট যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পায় জর্জ মিলার পরিচালিত ছবি ‘থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং’। ২ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখায়।
কল্পকাহিনি নির্ভর এ ছবিতে অদ্ভুত ক্ষমতাবান এক জিনের দেখা মিলবে। আর এই জিনের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবা। 
রিডলি স্কটের আমেরিকান ‘গ্যাংস্টার’ (২০০৭) ও ‘প্রমিথিউস’ (২০১২), সুপারহিরো চলচ্চিত্র ‘থর’, মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন’ (২০১৫) এবং এর অনুবর্তী পর্ব ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ (২০১৮), ‘প্যাসিফিক রিম’ (২০১৩); ‘বিস্টস অব নো নেশন’ (২০১৫) ছবিগুলোতে অভিনয়ের মাধ্যমে নিজেকে দারুণভাবে জানান দিয়েছেন তিনি। পরবর্তী জেমস বন্ড হিসেবেও তার নাম আলোচনায় আসছে। ‘থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং’ ছবিতে তার সঙ্গে আরেকটি অন্যতম প্রধান চরিত্রে থাকছেন অস্কারজয়ী অভিনেত্রী টিলডা সুইনটন। 
অন্যদিকে, এ ছবির মাধ্যমে সাত বছর পর আবারও পরিচালকের আসনে ফিরেছেন জর্জ মিলার। ৭৭ বছর বয়সী এই নির্মাতার আগের ছবি ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড’ ৬৮তম কান উৎসবে প্রতিযোগিতা বিভাগের বাইরে দেখানো হয়। এর পরের আসরে তিনি প্রতিযোগিতা বিভাগের বিচারকদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। ‘ম্যাড ম্যাক্স’ সিরিজের চারটি ছবি পরিচালনার জন্য বিখ্যাত জর্জ মিলার। তিনি এখন ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড’ ছবির প্রিক্যুয়েল ‘ফিউরিওসা’ বানাচ্ছেন। তবে ‘ম্যাড ম্যাক্স’ ছবিগুলোর পুরো উল্টো ‘থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং’। এটি সংলাপ প্রধান ফ্যান্টাসি-রোম্যান্স ধাঁচের ছবি। এর বাজেট ৬ কোটি ডলার। গত বছরের সেপ্টেম্বরে এটি মুক্তির পরিকল্পনা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে তা পিছিয়েছে।
আরব্য রজনীর আলাদিনের গল্পে যেমন চেরাগ ঘষলেই দৈত্য বেরিয়ে আসে। এরপর চেরাগের মালিক হুকুম দিলেই পালন করে সে। এমন দৈত্যের মতোই এক জিন দেখা যাবে ‘থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং’ ছবিতে। একজন নারী লেখিকার সামনে হঠাৎ হাজির হয় জিন। সে নিজের মুক্তির বিনিময়ে তিনটি ইচ্ছে পূরণ করার প্রতিশ্রুতি দেয়। তুরস্কের ইস্তাম্বুলে একটি হোটেল রুমে তাদের কথোপকথন অপ্রত্যাশিত পরিণতির দিকে নিয়ে যায়।