Date: July 03, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / বিশেষ নিবন্ধ / আঠারোমাইল বাদুড়িয়া সড়কের দুই কিলোমিটার সড়কের বেহাল দশা - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

আঠারোমাইল বাদুড়িয়া সড়কের দুই কিলোমিটার সড়কের বেহাল দশা

June 08, 2022 02:46:20 PM  
আঠারোমাইল বাদুড়িয়া সড়কের দুই কিলোমিটার সড়কের বেহাল দশা

ডুমুরিয়া সংবাদদাতা, খুলনা:
খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার আঠারমাইল বাদুড়িয়া মোড় ভায়া রামকৃষ্ণপুর সড়কের ২ কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে জনসাধারণের যাতায়তের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির পিচ উঠে গর্তের সৃষ্টি হয়েছে ফলে ঘটছে অহরহ দুর্ঘটনা যেন দেখার কেউ নেই।

সরেজমিনে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, চুকনগরের বাসপাস সড়কটি প্রতিদিন যশোর-মণিরামপুর-রাজগঞ্জ-কেশবপুর ও সাতক্ষীরা-পাইকগাছা, আঠারোমাই-পাটকেলঘাটা বাজারের পণ্যবাহীগাড়ী এই সড়ক দিয়ে যাতায়ত করে। সামান্য বৃষ্টি হলে রাস্তায় হাটু পানি জমে থাকে। বিভিন্ন পরিবহন ও সাধারণ মানুষ যাতায়তের চরম ভোগান্তির শিকার হতে হয়।

দুর্ঘটনার ঝুঁকি নিয়ে যাতায়ত করতে হয় বলে বাদুড়িয়া গ্রামের মোজাহার আলী জানান। বলেন, সামনে বর্ষা মৌসুম রাস্তাটি সংস্কার না হলে জনদুর্ভোগ চরমে উঠবে। এই এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে গত ২ বছর আগে এই সড়কটি পাকা করা হয়। অর্থ বছর বাদুড়িয়া মোড় হতে রামকৃষ্ণপুর পর্যন্ত রাস্তটি সংস্কার করলেও রামকৃষ্ণপুর ইসলাম বিশ্বাসের বাড়ি হতে বাদুড়িয়া বিশ্বাসপাড়া জামে মসজিদ পর্যন্ত দুই কিলোমিটার সড়কটি নির্মাণ করা হয়নি। ফলে রাস্তাটি বড়বড় গর্ত ও পিচ উঠে বেহাল দশায় পরিণত হয়েছে।

রামকৃষ্ণপুর গ্রামের সাইফুল ইসলাম অভিযোগ করেন, জনগুরুত্বপূর্ণ এই সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার করার অভাবে দক্ষিণ অঞ্চলের কাঁচামাল খ্যাত আঠারো মাইল বাজার পূণ্য সামগ্রী পরিবহন করতে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। ফলে হাজার হাজার টাকার মালামাল নষ্ট হয়ে যায় তাতে ক্রেতা ও বিক্রেতা দারুনভাবে আর্থিক ক্ষতি সাধিত হচ্ছে।

স্থানীয়রা এই রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন। অবকাঠামো উন্নয়নে বর্তমান সরকারের গ্রামাঞ্চলের রাস্তাঘাট পাকাকরণ করলেও দক্ষিণাঞ্চলের চুকনগরের বাইপাস সড়কটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। অথচ কর্তৃপক্ষের কোন নজর নাই। এই সড়কটি দ্রুত সংস্কার করার দাবি জানিয়েছে দক্ষিণ জনপদের মানুষ।