Date: December 02, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / সংগঠন সংবাদ / ফরিদপুরে হেযবুত তওহীদের নারী সদস্যদের উপর সন্ত্রাসী হামলা, আহত ১২ - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

ফরিদপুরে হেযবুত তওহীদের নারী সদস্যদের উপর সন্ত্রাসী হামলা, আহত ১২

November 21, 2022 10:21:07 PM   জেলা প্রতিনিধি
ফরিদপুরে হেযবুত তওহীদের নারী সদস্যদের উপর সন্ত্রাসী হামলা, আহত ১২

ফরিদপুরে অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের নারী সদস্যদের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে সংগঠনটির অন্তত ১২ জন কর্মী আহত হয়েছেন। আজ বিকালে জেলার সদরপুর থানা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আজ সকাল ১১টায় হেযবুত তওহীদের ১২ জন সদস্য সাংগঠনিক কাজে সদরপুর থানা এলাকায় যান। এসময় তারা তাদের সাথে থাকা সংগঠনের প্রকাশনা সামগ্রী বিক্রি করছিলেন। সারাদিনের কাজ শেষে বিকালে ফিরে আসার সময় সদরপুর এতিমখানা সুপার মার্কেটের সামনে পুর্বপরিকল্পিতভাবে একদল সন্ত্রাসী তাদের উপর হামলে পড়ে। এসময় তাদেরকে এলোপাথাড়িভাবে মারধর করা হয়। এছাড়াও তাদের সাথে থাকা সংগঠনের বেশকিছু বই, ৫টি মোবাইল ও নগদ টাকা জোরপূর্বক ছিনতাই করা হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। ঘটনাটির একটি ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ে। ভিডিওতে কয়েকজন দাড়িটুপি ও জোব্বা পরিধানকারী ব্যক্তিকে হেযবুত তওহীদের নারী কর্মীদের বিরুদ্ধে হুমকি ধামকি দিতে ও গালিগালাজ করতে দেখা যায়। 

এ ব্যাপারে ফরিদপুর জেলা হেযবুত তওহীদের সভাপতি মাহবুবুল আলম নিক্কন বলেন, হেযবুত তওহীদ বিগত ২৭ বছর যাবত দেশজুড়ে অপরাজনীতি, মাদক, নারী নির্যাতন, ধর্মান্ধতা, গুজব, সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মব্যবসা, উগ্রবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করে আসছে। এই কাজের ফলে এক শ্রেণির স্বার্থাণ্বেষী মহলের দ্বারা বরাবরই হেযবুত তওহীদ আক্রান্ত হয়ে আসছে। আমাদের কিছু নারী সদস্য সদরপুর থানা এলাকায় সাংগঠনিক কাজে গেলে সেখানে অবস্থিত সদরপুর এতিমখানা ও মাদ্রাসার কিছু অজ্ঞাতনামা শিক্ষক আমাদের বিরুদ্ধে মিথ্যা গুজব ও ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে। একপর্যায়ে কিছু উগ্রবাদী সন্ত্রাসীরা তাদের উপর হামলা করে এবং গুরুতর জখম করে। আমরা এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ জানিয়েছি। ঘটনার পর থেকে হামলাকারীরা আমাদের ভয়ভীতি প্রদর্শনসহ নানা হুমকি-ধামকি দিয়ে আসছে। ফলে আমরা জীবনের নিরাপত্তহীনতায় ভুগছি। হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান তিনি।