Ultimate magazine theme for WordPress.

রংপুর কর অঞ্চলের ৫৬ জন সেরা করদাতাকে সম্মাননা

রংপুর সংবাদদাতা:
রংপুর কর অঞ্চলের আওতাধীন বিভাগের সাত জেলা হতে চার ক্যাটাগরিতে ৫৬ জন সেরা করদাতাকে সম্মাননা স্বারক প্রদান করা হয়েছে। গতকাল দুপুরে রংপুর নগরীর আরডিআরএস ভবনের বেগম রোকেয়া মিলনায়তনে চার ক্যাটাগরির মোট ৫৬ জন সেরা করদাতের হাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা স্বারক তুলে দেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

সম্মাননা স্বারক তুলে দেয়ার পর ‘করের টাকায় গড়লে দেশ রইবেনা আর ঋনের রেশ’ এই প্রতিপাদ্যে রংপুর কর অঞ্চলের কর কমিশন আবু হান্নান মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য (বিপিএম), রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, অতিথি বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা, রংপুর কর অঞ্চলের অতিরিক্ত কমিশনার মোঃ মঞ্জুরুল আলমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বক্তারা আরও বলেন, কর প্রদানে উৎসাহিত করা গেলে উন্নয়ন আরো তরান্বিত হবে। সরকার রাজস্ব আদায়ে গুরুত্ব বাড়িয়েছে। সারাদেশে মেলার আদলে আয়কর রিটার্ন গ্রহণের সঙ্গে নতুন করদাতা বাড়াতে বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমাদের সবার প্রত্যাশা উন্নয়ন, কিন্তু কর দেবার বেলা একধরণের অনীহা কাজ করে। ভীতি দূর করে নিজে কর দেওয়ার পাশাপাশি অন্যদেরও উৎসাহিত করতে হবে। কারণ আগামীতে আয়কর-ই হবে দেশের রাজস্ব আদায়ের প্রধান খাত।

অনুষ্ঠানে গাইবান্ধা জেলা ব্যতিত রংপুর কর অঞ্চলের আওতাধীন রংপুর মহানগরসহ বিভাগের সাত জেলা হতে চার ক্যাটাগরিতে ৫৬ জনকে সেরা করদাতা হিসেবে সম্মাননা স্বারক প্রদান করা হয়। এবারে এই অঞ্চলের প্রত্যেক জেলা থেকে সর্বোচ্চ ক্যাটাগরিতে তিনজন, দীর্ঘ মেয়াদিতে দুইজন, মহিলা করদাতা একজন ও তরুন একজন করে সাত জেলা থেকে মোট ৪৯ জন এবং সিটি কর্পোরেশন থেকে সাতজনসহ মোট ৫৬ জনকে সম্মাননা ও সনদপত্র দেওয়া হয়।

এ বছর ২০২০-২০২১ করবর্ষে রংপুর সিটি করপোরেশ এলাকার মধ্যে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন তৌহিদ হোসেন আশরাফী, মনজুর আহমেদ, রফিকুল ইসলাম। দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে মোসাদ্দেক হোসেন, আলমগীর হোসেন, সর্বোচ্চ করদাতা নারী হিসেবে সাবা পারভীন এবং তরুণ পুরুষ ক্যাটাগরিতে রোজাফ কবির সম্মাননা স্মারক পেয়েছেন। এছাড়া রংপুর জেলা থেকে সর্বোচ্চ করদাতা হিসেবে মোস্তফা আল মাহমুদ, জাহিদুল ইসলাম, মাহমুদার রহমান, দীর্ঘমেয়াদী করদাতা বিপ্লব কুণ্ডু, নৃপেন্দ্র নাথ সরকার, নারী সর্বোচ্চ করদাতা শুভিনা ইয়াসমিন ও তরুণ পুরুষ করদাতা প্রবীর কুমার গোস্বামীকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে রংপুর কর অঞ্চলের আওতাধীন পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম এবং রংপুর সিটি করপোরেশনের সেরা করদাতারাসহ বিভিন্ন শ্রেণিপেশার সুধিজন, ব্যবসায়ী প্রতিনিধিরা ‍উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.