Ultimate magazine theme for WordPress.

ঝিনাইগাতীতে সাধু জর্জের ধর্মপল্লীতে গারোদের ওয়ানগালা উৎসব পালিত

ঝিনাইগাতী সংবাদদাতা:
শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর সাধু জর্জের ধর্ম পল্লীতে খ্রীষ্টান ধর্মালম্বীদের নবান্ন উৎসব ওয়ানগালা ২০২১ পালিত হয়েছে। রোববার (২১ নভেম্বর) দিন ব্যাপী উপজেলার নলকুড়া ইউনিয়নের দুধনই সাধু জর্জের ধর্মপল্লীতে মরিয়ম নগর প্যারিশ কাউন্সিলের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফার“ক আল মাসুদ,সহকারী কমিশনার জয়নাল আবেদীন প্রমুখ।

খ্রীষ্টরাজার মহাপার্বাণঃ ওয়ানগালা অনুষ্ঠান সকাল ৯টায় মরিয়মনগর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে থক্কা অনুষ্ঠানের মধ্যদিয়ে উৎসবের শুভ সূচনা করেন মরিয়মনগর সাধু জর্জের ধর্মপল্লীর প্রধান পাল পুরোহিত ফাদার বিপুল ডেভিড দাস সিএসসি। তাকে সহযোগীতা করেন সহকারী ফাদার রবার্ট দিলিপ গমেজ সিএসসি।এরপর সকাল সাড়ে ৯টায় সাধু জর্জের ধর্মপল্লীর গির্জায় পবিত্র খ্রিষ্টযাগ অনুষ্ঠিত হয়।

ওয়ানগালা উৎসবে,সকালে ক্রুশ চত্বরে পবিত্র ধর্মীয় বাণী পাঠ,খামালকে খুতুপ ও মাংগত প্রদান,ক্রুশের চিহ্ন ও থক্কা অনুষ্ঠানের প্রার্থনা,ক্রুশে মাল্য প্রদান,ক্রুশে এবং দ্রব্য সামগ্রীতে ধূপারতি,দ্রব্য সামগ্রীতে থক্কা প্রদান,চেকরেক এ প্রদীপ প্রজ্জ্বলন এছাড়াও গীর্জার প্রাঙ্গন হতে শোভাযাত্রা করে নৃত্য দল,খ্রীষ্টভক্তগণ,সেবকগণ এবং যাজকগণ সকলে প্রবেশ করেন পবিত্র খ্রীষ্টযাগে ।

অন্যান্যদের মধ্য আরও উপস্থিত ছিলেন উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এশোসিয়েশন চেয়ারম্যান মিঃ নবেশ খকশি,সেক্রেটারী মিঃ অসীম ম্রং,সাধু জর্জের ধর্মপল্লীতে প্যারিশ কাউন্সিলের ভাইস চেয়ারম্যান মিঃ অনার্সন চাম্বুগং, খ্রীষ্টভক্ত,সেবক ও যাজকগণ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে সকল ভক্তবৃন্দের কপালে থক্কা দেয়া,খ্রিস্টীয় রাজাকে প্রণাম,পবিত্র খ্রীষ্টযাগে ধর্মীয় বাণী পাঠ, গারোদের মাতৃভাষায় ধর্মীয় গান ও নৃত্য পরিবেশিত হয়।পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে ওয়ানগালা এ উৎসবের সমাপ্তি ঘটে।

Leave A Reply

Your email address will not be published.