Ultimate magazine theme for WordPress.

ভাইরাল হওয়া বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

গাজীপুর সংবাদদাতা:
সম্প্রতি গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলমের একটি ভিডিও বক্তব্য নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে গাজীপুরের রাজনীতির ময়দান। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরা ভিডিওটিতে কিছু বিতর্কিত মন্তব্য করতে শোনা যায় মেয়রকে যার প্রতিবাদ জানিয়েছেন গাজীপুরের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।

তবে মেয়র জাহাঙ্গীর ও তার শুভাকাঙ্ক্ষীরা বলছেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে গোপনে ধারণকৃত ভিডিওটি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে। ‘গাজীপুর সিটি কর্পোরেশনের উন্নয়নের ধারাকে ব্যাহত করতে এমন ষড়যন্ত্র’ বলে দাবি করছেন তারা।

ছড়িয়ে পরা বক্তব্যে গাজীপুরের বর্ষিয়ান নেতাদের নিয়ে কটুক্তি করতে শোনা যায়। এমনকি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও করা হয় আপত্তিকর মন্তব্য। যদিও ভিডিওয়ের শুরুতে মেয়র জাহাঙ্গীর এর চেহারা দেখা গেলেও পরবর্তীতে তাকে আর দেখা যায় নি। ফলে ভিডিওটির গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন রয়ে গেছে শুরু থেকেই। তথাপি ছড়িয়ে পরা বক্তব্যকে কেন্দ্র করে রাতারাতি উত্তপ্ত হয়ে উঠে রাজনীতির মাঠ। সামাজিক যোগাযোগমাধ্যমেও হচ্ছে সমালোচনার ঝড়।

প্রতিবাদকারীরা বলছেন, বঙ্গবন্ধুকে কটূক্তিকারী জাহাঙ্গীর আলম কখই বঙ্গবন্ধু তথা আওয়ামী লীগের জন্য রাজনীতি করেনি। বরং নিজের আখের গোছাতে’ই দলে যোগদান করেছেন এবং উন্নয়নের নামে জনগণের টাকা আত্মসাত করে বিদেশে পাচার করেছে। গত কয়েকদিনে গাজীপুর মহানগরের বেশ কিছু জায়গায় এ নিয়ে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় আওয়ামী লীগ থেকে তার স্থায়ী বহিষ্কারের দাবিও জানিয়েছেন ক্ষিপ্ত নেতাকর্মীরা।

এদিকে এডিট করা ভিডিওয়ের পাল্টা প্রতিবাদ জানিয়ে মেয়র ও তার অনুসারীরা এই ‘ষড়যন্ত্রের’ বিরুদ্ধে তীব্র ক্ষোভ জানিয়েছেন। বক্তব্য এডিট করে বিকৃতভাবে প্রচারের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেবেন বলে মেয়রের বরাত দিয়ে জানিয়েছেন তার কয়েকজন নেতাকর্মী। শুক্রবার বিকালে বোর্ডবাজার এলাকায় হাজার হাজার মানুষ নিয়ে গাজীপুর গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ব্যানারে মেয়রের বিরুদ্ধে অপ-প্রচারকারীদের শাস্তির দাবি ও মাননীয় প্রধানমন্ত্রী এসজিডি অর্জনে আনন্দ মিছিল ও সভা করেছেন মেয়র জাহাঙ্গীর আলম।

 

Leave A Reply

Your email address will not be published.