Ultimate magazine theme for WordPress.

দুমকিতে শিক্ষকদের প্রীতি ফুটবল ম্যাচ

দুমকি (পটুয়াখালী) সংবাদদাতা:
দীর্ঘ দেড় বছর পরে শিক্ষা প্রতিষ্ঠান খুললেও শিক্ষার্থীদের মন শুধু মোবাইল কেন্দ্রিক। প্রতিষ্ঠানিক কার্যক্রম শেষে অবসর সময়ে থাকার কথা খেলার মাঠে কিন্তু তা না গিয়ে তারা বাসায় বদ্ধরুমে অথবা বন্ধু বান্ধবদের নিয়ে গাছের তলায় মেতে থাকে মোবাইল গেইমের আড্ডায়।

তাই পটুয়াখালী জেলার দুমকি উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের উদ্দ্যোগে গত শুক্রবার বিকাল ৫ ঘটিকার সময় দুমকি একে মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি রোধে, তরুণ সমাজকে মাদক ও নানা অপকর্ম থেকে বিরত রাখতে খেলাধুলার বিকল্প নেই। এই স্লোগানকে সামনে রেখে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় কর্মরত শিক্ষকবৃন্দের সমন্বয়ে গড়া খেলায় এলাকার শিক্ষার্থী, অভিভাবক, সুধীজন খেলাটি উপভোগ করেন। ৯০ মিনিটের খেলায় ২-২ গোলে সমতা নিয়ে খেলা শেষ হয়।

মাধ্যমিক শিক্ষক খেলোয়ারদের দলে মনিরুল ইসলাম ও খায়রুল ইসলাম পান্না ২টি গোল করেন এবং প্রাথমিক শিক্ষক খেলোয়ারদের মধ্যে কাজী মনিরুজ্জামান মনির ও রিয়াজ ২টি গোল করেন।

খেলা চলাকালীন সময়ে শিক্ষার্থী অভিভাবক মো. জামাল হোসেন ও কাজী মাকসুদুর রহমানের সাথে আলাপকালে তারা শিক্ষকদের এ হেন মহতি উদ্যোগকে স্বাগত জানান। শিক্ষার্থীদের শুধুমাত্র ফুটবল খেলাই না গ্রামীন খেলাধুলার প্রতি শিক্ষকদের নজর রাখার জন্য অনুরোধ করেন।

মাধ্যমিক পর্যায়ে শিক্ষকদের মধ্যে যারা খেলোয়ার হিসেবে ছিলেন, রমেশ, মনির, সুজন, খাইরুল, জাবের, মিঠুন, শাহিন, জুবেরী, জসিম ও শংকর। প্রাথমিক পর্যায়ে শিক্ষকদের মধে যারা খেলোয়ার হিসেবে ছিলেন- সজিব, কাজী মনিরুজ্জামান রিপন, মনির , জামাল, মুনসুর, সাম্য, রিয়াজ, মুস্তাকিম, কবির, সাইফুল ও আবুল হাসান।

খেলা শেষে কাজী মনিরুজ্জামান রিপন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বলেন ‘এই খেলার মূল উদ্দেশ্য আমাদের নিজেদের মধ্যে ভালো একটা সম্পর্কের সৃষ্টি এবং করোনা কালীন সময়ে ঘরে থাকতে থাকতে শিক্ষার্থীরা মোবাইলে আসক্ত হয়ে পড়েছে। যাতে শিক্ষার্থীরা শিক্ষকদের খেলায় উৎসাহিত হয়ে খেলায় মনযোগী হয়। এবং ভার্চুয়াল দুনিয়া থেকে একটু হলেও বাস্তবে বের হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ক্রিড়া সংস্থার সভাপতি শেখ আব্দুল্লাহ সাদীদ শিক্ষকদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং ক্রীড়া সংস্থা থেকে খেলাধুলার জন্য সর্বাত্মক সহযোগীতা করা হবে বলে তিনি আশ্বাস দেন।

Leave A Reply

Your email address will not be published.