Date: July 03, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / আন্তর্জাতিক / ৪০ ঘণ্টা জেরাতেও সন্তুষ্ট নয় ইডি, আজ আবার হাজিরা দেবেন রাহুল - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

৪০ ঘণ্টা জেরাতেও সন্তুষ্ট নয় ইডি, আজ আবার হাজিরা দেবেন রাহুল

June 21, 2022 12:05:32 PM   আন্তর্জাতিক ডেস্ক
৪০ ঘণ্টা জেরাতেও সন্তুষ্ট নয় ইডি, আজ আবার হাজিরা দেবেন রাহুল

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আজ মঙ্গলবার (২১ জুন) আবার জিজ্ঞাসাবাদ করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গত সোমবার ইডি তাকে চতুর্থ দিনের জন্য জিজ্ঞাসাবাদ করেছে। ন্যাশনাল হেরাল্ড-কাণ্ডে আর্থিক অনিয়মের তদন্তে ইতোমধ্যেই কংগ্রেসের এই সংসদ সদস্যকে ৪০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে ওই সংস্থা।
গত সপ্তাহের সোম থেকে বুধবার প্রতিদিনই রাহুলকে হাজিরা দিতে হয়েছে ইডির দপ্তরে। তার মা তথা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে কয়েকদিনের ছাড় দেওয়ার আবেদন জানান এ কংগ্রেস নেতা। সেই আবেদন মঞ্জুর হয়। সোনিয়াও হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। সোমবার রাহুলকে ফের জিজ্ঞাসাবাদ করা হয়। কোভিড পরবর্তী জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সোনিয়া। আগামী ২৩ জুন তাকেও জিজ্ঞাসাবাদ করার কথা ইডির।
অভিযোগ বলা হয়েছে, রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর মালিকানাধীন ‘ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড’ নামে একটি সংস্থা ২০১১ সালে ন্যাশনাল হেরাল্ড, কোয়াম-ই-আওয়াজ এবং নবজীবন, এই তিনটি সংবাদপত্র ‘অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেডে’র কাছ থেকে অধিগ্রহণ করে। রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধী একাই ওই সংস্থার ৭৬ শতাংশ শেয়ারের মালিক। বাকি দুই শেয়ার হোল্ডার হলেন প্রয়াত কংগ্রেস নেতা অস্কার ফার্নান্ডেজ এবং মতিলাল ভোরা। সুব্রহ্মণ্যম স্বামীর অভিযোগ ছিল, ওই অধিগ্রহণ নিয়ম মেনে হয়নি। ঘুরপথে মাত্র ৫০ লাখ টাকার বিনিময়ে ‘অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেডের’ কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হয়ে গেছে কংগ্রেসের ফার্স্ট ফ্যামিলি পরিচালিত ‘ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড’। সেই মামলাতেই রাহুলকে জেরা করছে ইডি।