Ultimate magazine theme for WordPress.

হেযবুত তওহীদের ইমামের ডাকে সাড়া দিয়ে রাজশাহীতে কৃষি বিপ্লব

নিজস্ব প্রতিবেদক:
বর্তমানে সমগ্র মানবজাতি এক গভীর সঙ্কটকাল অতিক্রম করছে। মানুষের সকল অর্জন, অহমিকা, সভ্যতার প্রাচীর, বস্তুগত উন্নতি আজ কোভিড-১৯ বা করোনা ভাইরাসের কাছে মাথা নত করেছে।

পৃথিবীর প্রায় ২০০টি দেশে এই ভাইরাসের সংক্রমণ ছড়ানোর পর ব্যাপক প্রাণহানী আর অর্থনীতির অধোগতি বলে দিচ্ছে পৃথিবী আজ নজীরবিহীন বিপর্যয়ের মুখোমুখি। কিন্তু এই সঙ্কটমুহূর্তে ভেঙে না পরে দৃঢ়তার সাে মোকাবিলা করার আহ্বান এসেছে দেশের সরকারপ্রাধন থেকে শুরু করে স্বাস্থ্য বিশেষজ্ঞ ও সচেতন মহলের কাছ থেকে।

মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদও এই মহাসঙ্কটকে মোকাবিলায় নানা উদ্যোগ গ্রহণ করেছে। তার মধ্যে অন্যতম হলো কৃষি ও উৎপাদন। করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী আসন্ন খাদ্য সঙ্কট থেকে নিজেদের ও জাতিকে রক্ষার্থে হেযবুত তওহীদের ইমামের ডাকে সাড়া দিয়ে সারাদেশে কৃষিকাজ ও উৎপাদন বৃদ্ধিতে আত্মনিয়োগ করেছেন হেযবুত তওহীদের সদস্যবৃন্দ।

হেযবুত তওহীদের সদস্যরা দেশের অধিকাংশ জেলায় নিজেদের আয়ত্বাধীন ফসলি জমি, পতিত জমি, বাগান, পুকুর, পুকুর পাড়, মাঠের পার্শ্বভাগ উৎপাদনের আওতায় নিয়ে আসতে তৎপর রয়েছে। ইতোমধ্যেই বহু জায়গায় উৎপাদন শুরু হয়ে গেছে। হেযবুত তওহীদের সদস্যরা কেবল নিজেদের জন্যই উৎপাদন করছেন না, বরং আসন্ন বিপর্যয় মুহূর্তে ভয়াবহ খাদ্য সঙ্কট থেকে জাতির মানুষদের রক্ষার্থেও এই উদ্যোগে উদ্যোগী হয়েছেন তারা। সেই সাে কৃষির গুরুত্ব বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষকে সচেতন করতে চালানো হচ্ছে ব্যাপক প্রচারণা। সবমিলিয়ে দেশে একটি কৃষি বিপ্লব সৃষ্টি করার লক্ষ্যে এগিয়ে চলেছে হেযবুত তওহীদ।

হেযবুত তওহীদ বিশ্বাস করে, উদাহরণের চেয়ে দৃষ্টান্ত অনেক বেশি শক্তিশালী। সেই দৃষ্টান্তই ধীরে ধীরে সৃষ্টি করছে হেযবুত তওহীদের সদস্যরা। রাজশাহী জেলার হেযবুত তওহীদের সদস্যদের বিভিন্ন কৃষি প্রোজেক্টের এই ছবিগুলো সেই দৃষ্টান্তেরই প্রারম্ভিকা।

Leave A Reply

Your email address will not be published.