Date: September 26, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / অর্থনীতি / রপ্তানিযোগ্য ইনসুলেটর তৈরি করবে নিটল-নিলয় গ্রুপ - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

রপ্তানিযোগ্য ইনসুলেটর তৈরি করবে নিটল-নিলয় গ্রুপ

August 14, 2022 08:57:46 PM  
রপ্তানিযোগ্য ইনসুলেটর তৈরি করবে নিটল-নিলয় গ্রুপ

জাহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার:
রপ্তানিযোগ্য ইনসুলেটর তৈরি করতে যাচ্ছে নিটল নিলয় গ্রুপ। রবিবার বিকেলে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির কার্যালয়ে  এ উপলক্ষে নিটল নিলয় গ্রুপের সাথে চুক্তি স্বাক্ষর করেন ইউএসএ ভিত্তিক প্রতিষ্ঠান কাইনমেটিক্স। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ।

এ সময় নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদ বলেন ফ্যাক্টরি থেকে বছরের ২০০ কোটি টাকার ইনসুলেটর বিদেশি রপ্তানি করা হবে। রপ্তানি তালিকায় রয়েছে মিশর,নেপাল, ভুটান, নাইজেরিয়া,কেনিয়া। ১৪০ কোটি টাকার এই প্রকল্প ইনভেস্ট করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান কাইনেমেট্রিক্স। প্রত্যক্ষ পরোক্ষভাবে এই ফ্যাক্টরিতে প্রায় পাঁচ শতাধিক লোক কাজের সুযোগ পাবে। এই উদ্যোগ বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডার) এক্সিকিউটিভ চেয়ারম্যান  মোঃ সিরাজুল ইসলাম, ঢাকাস্থ ইউএসএ  দুতাবাসের ইকোনমিক চিফ জো গিবলিন, কাইনেমেটিক্স ইন কর্পোরেটেড এর সিইও আবু মেমোন নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমাদ ও গ্রুপের ফাইন্যান্স ডিরেক্টর মুহাম্মদ সেলিম।