Ultimate magazine theme for WordPress.

রড ব্যবসায়ীদের দখলে গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কের দুই পাশে অর্ধমাইল রাস্তা

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুর সিটি কর্পোরেশনের চৌরাস্তা থেকে টাঙ্গাইল মহাসড়কের দুই পাশের প্রায় অর্ধ মাইল ফুটপাত দখল করে রেখেছে স্থানীয় রড ব্যবসায়ীরা। ফলে ভোগান্তির শিকার হচ্ছেন পথচারীরা। এই অবস্থা বছরের পর বছর চলে আসছে।

গার্মেন্টস কর্মী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরীজীবী এবং স্থানীয় এলাকাবাসী চলাচলের একমাত্র পথ হিসেবে এ রাস্তাটি কে ব্যবহার করে আসছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রড ব্যবসায়ীরা তাদের ব্যবসার সুবিধার্থে এ রাস্তাটি কে ব্যবহার করে আসছে। রড বোঝাই ট্রাক রাস্তার মধ্যেই দাঁড়িয়ে আছে, ট্রাক থেকে মালামাল দোকানের ভিতর লোড আনলোড করার সময় পুরো রাস্তা টিকেই দখলে নিয়ে নেন ব্যবসায়ীরা। আবার কখনো বা রডের স্তুপ বানিয়ে ফেলে রেখেছে রাস্তার মধ্যেই। যার ফলে, অনেক সময় পথচারীদের মহা সড়কের উপর দিয়েই হাঁটতে হয়। আর এতে, যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা। এছাড়াও এসব ব্যবসায়ীদের ব্যাক্তিগত গাড়ি ফুটপাতের উপর পার্কিংয়ের কারণে পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন জানান , এমনিতেই বৃষ্টির দিনে রাস্তাটি কাদায় নষ্ট হয়ে যায়। ভ্যান, রিক্সা,প্রাইভেটকার, মোটরসাইকেল রাস্তার উপরেই রাখা থাকে। আবার যখন রড দ্বারা রাস্তাটি আটকে থাকে, তখন আমাদের চলাচলের দারুন বিড়ম্বনার শিকার হতে হয়। ট্রাক থেকে দোকানে রড লোড আনলোড করার সময় অনেক ঝুঁকির মধ্যে চলাচল করতে হয়। ইতিপূর্বে, অনেকই রড দ্বারা আঘাত প্রাপ্ত হওয়ার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মালেক খসরু খান বলেন, শীঘ্রই এর যথাযথ কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.