Date: September 26, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / খেলাধুলা / মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হলেন বাউচার - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হলেন বাউচার

September 16, 2022 02:24:04 PM   ক্রীড়া ডেস্ক
মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হলেন বাউচার

দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের প্রধান কোচের পদ থেকে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই সরে যাবেন, এই ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচার। এরপর এবার মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হলেন তিনি। আগামী বছরের আইপিএল দিয়ে ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের সবচেয়ে সফল দলের সঙ্গে কাজ শুরু করবেন তিনি।  সাবেক দ. আফ্রিকান এই উইকেটরক্ষক জাতীয় দলের কোচের পদ থেকে সরে যাওয়ার ঘোষণা যখন দিয়েছেন, এরপর থেকেই গুঞ্জন ছিল তিনিই হচ্ছেন এমআই কেপটাউনের কোচ। তবে সেই পদে গতকাল সাইমন ক্যাটিচের নিয়োগ চূড়ান্ত করায় সে সম্ভাবনা শেষ হয়ে যায়। এবার জানা গেল এমআইএর অন্য কোনো লিগের দলে নয়, খোদ মুম্বাই ইন্ডিয়ান্সেই কোচিং করাবেন তিনি।  
মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচের পদটি শূন্যই ছিল শেষ কিছু দিন। সদ্য সাবেক কোচ মাহেলা জয়াবর্ধনেকে এই ফ্র্যাঞ্চাইজির গ্লোবাল হেড অব পারফরম্যান্স করে দেওয়া হয়। মুম্বাইয়ে সাবেক লঙ্কান অধিনায়কের উত্তরসূরিই হতে যাচ্ছেন বাউচার।
ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে প্রধান কোচ হিসেবে খুব একটা অভিজ্ঞতা নেই বাউচারের। জাতীয় দলের কোচ হিসেবে আছেন, এর আগে স্বদেশি টাইটান্স দলের কোচ হিসেবে কাজ করেছিলেন তিনি। সেই তাকেই এবার নিজেদের পরবর্তী কোচ হিসেবে ঘোষণা দিল মুম্বাই ইন্ডিয়ান্স।