Date: August 08, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / আন্তর্জাতিক / ভারতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ১৩ - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

ভারতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ১৩

July 25, 2022 11:25:00 AM   আন্তর্জাতিক ডেস্ক
ভারতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ১৩

ভারতে পৃথক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। গত রোববার (২৪ জুলাই) রাতে দেশটির উত্তরপ্রদেশ এবং হিমাচল প্রদেশে পৃথক এই সড়ক দুর্ঘটনা ঘটে। আজ সোমবার (২৫ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়েছে, উত্তরপ্রদেশের পূর্বাচল এক্সপ্রেসওয়েতে দু’টি ডাবল ডেকার বাসের সংঘর্ষে আটজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ২০ জন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসার জন্য লখনৌয়ের ট্রমা সেন্টারে স্থানান্তরিত করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।
লখনৌ থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে বারাবানকি জেলায় উভয় বাসের মধ্যে সংঘর্ষের এই ঘটনাটি ঘটে। দু’টি বাসই বিহার থেকে দিল্লি যাচ্ছিল। পথিমধ্যে লোনি কাটরা পুলিশ স্টেশনের কাছে নরেন্দ্রপুর মাদ্রাহা গ্রামের কাছে দুর্ঘটনাটি ঘটে।
একজন কর্মকর্তা এনডিটিভিকে জানিয়েছেন, ‘লোনি কাটরা থানা এলাকার নরেন্দ্রপুর মাদ্রাহা গ্রামের কাছে দুর্ঘটনাটি ঘটেছে। দু’টি বাসই বিহারের সীতামারহি এবং সুপল থেকে দিল্লি যাচ্ছিল। ঘটনাস্থলে পুলিশ এবং উদ্ধারকারী দল উপস্থিত রয়েছে।’
আহতদের সিএইচসি হায়দারগড় কমিউনিটি হেলথ সেন্টারে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত তিনজনকে চিকিৎসার জন্য লখনৌয়ের ট্রমা সেন্টারে রেফার করা হয়েছে বলেও জানানো হয়।
ভারতীয় সংবাদমাধ্যম বলছে, একই রুটের বাস হওয়ায় দীর্ঘক্ষণ ধরেই এক্সপ্রেসওয়েতে উচ্চগতিতে রেষারেষি করছিল ডাবল ডেকার বাস দু’টি। একপর্যায়ে সামনে থাকা বাসটি হঠাৎ ব্রেক করলে পেছনে থাকা বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা দেয়। বাসের গতি এতটাই বেশি ছিল যে একটি বাসের অর্ধেক অংশ ক্ষতিগ্রস্ত হয়ে সম্পূর্ণ উঠে গেছে। ভেতরের সিটগুলোও দেখা যাচ্ছে। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মকর্তারাও জানিয়েছেন, ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। একটি বাস কম ক্ষতিগ্রস্ত হলেও, অপর বাসটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসের সিটগুলোও ভেঙে দুমড়ে-মুচড়ে গেছে। এখন পর্যন্ত ৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। এদিকে হিমাচল প্রদেশে পৃথক সড়ক দুর্ঘটনায় আরও পাঁচজন নিহত হয়েছেন। এনডিটিভি জানিয়েছে, রোববার হিমাচল প্রদেশের চাম্বা জেলায় একটি গাড়ি খাদে পড়ে যাওয়ার পর পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।
সংবাদমাধ্যমটি বলছে, হিমাচল প্রদেশের তিসা তহসিলের সাতরুন্দির কাছে এই দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- রাকেশ কুমার, অমর জিত সিং, মনোহর, রাজীব শর্মা (সকলেই গুরুদাসপুরের) এবং চাম্বার বাসিন্দা হেম সিং। আহতদের চিকিৎসার জন্য চাম্বার মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।