Ultimate magazine theme for WordPress.

বেলিজের অনারারী কনসাল জেনারেলের প্রেস সেক্রেটারিহলেন সাংবাদিক সুমন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক:
বেলিজের অনারারী কনসাল জেনারেলের প্রেস সেক্রেটারি হিসেবে নিয়োগ পেয়েছেন সাংবাদিক সুমন চৌধুরী। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে নিযুক্ত সেন্ট্রাল আমেরিকার দেশ বেলিজের অনারারী কনসাল জেনারেল মিঃ মশিউর রহমান এর প্রেস সেক্রেটারী পদে অফিসিয়ালি নিয়োগপত্র পেলেন সাংবাদিক সুমন চৌধুরী। অনারারী কনসাল জেনারেল মশিউর রহমান স্বাক্ষরিত উক্ত নিয়োগের পর থেকে বেলিজ ও বাংলাদেশ সরকারের মধ্যকার সকল ধরনের রাস্ট্রীয় ও ব্যবসায়ীক খবরাখবর রক্ষনাবেক্ষন ও প্রচারের জন্য আনুষ্ঠানিক ভাবে এই নিয়োগ পত্র প্রদান করা হয়।

জানা গেছে, সুমন চৌধুরীর সাটিফিকেট নাম, মোহাম্মদ কাঞ্চন চৌধুরী সুমন। সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান সুমন চৌধুরীর জন্ম ঢাকার খিলগাও সি ব্লকে। খিলগাও সরকারি উচ্চ বিদ্যালয় ও খিলগাও মডেল বিশ্ববিদ্যালয় হতে লেখাপড়া শেষ করে প্রথম জীবনে নিজেকে একজন ব্যবসায়ী হিসেবেই আত্বপ্রকাশ করেন।

পরবর্তীতে ২০০৮ সালে দৈনিক সমকাল দিয়েই মিডিয়ায় প্রথম কাজ শুরু করেন তারপর দৈনিক চৌকস পত্রিকার বিনোদন প্রধানের দায়িত্ব গ্রহণ করেন সেখান থেকে এক বছর পর দেশ বরেন্য সাংবাদিক ও সম্পাদক নাঈমুল ইসলাম খানের দৈনিক আমাদের সময়ের বিনোদন সাংবাদিক, আমাদের অর্থ নীতির সহকারী ব্যবস্থাপনা সম্পাদক, সাপ্তাহিক সচিত্র সময়, ডিজিটাল সময়,পাক্ষিক তারকা কাগজের ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করে ব্যাপক সুনাম অর্জন করেছেন।

এরইমধ্যে বছরখানিক দৈনিক আমাদের কন্ঠের বানিজ্য ও বিনোদন সম্পাদক হিসাবে ও দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি অনলাইন নিউজ এজেন্সি জনতার নিউজ ও সিটিজেন নিউজের নির্বাহী সম্পাদক ও ব্যবস্থাপনা সম্পাদক ছিলেন।সাপ্তাহিক অপরাধ সন্ধানে পত্রিকার নির্বাহী সম্পাদক থাকা অবস্থায় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।সুমন চৌধুরী বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর অন্যতম সদস্য এবং ঢাকা কালচারাল রিপোর্টারস ইউনিটির কালচারাল সেক্রেটারী। সুমন চৌধুরী চলমান দৈনিক নতুন সময় ও ডেইলি ওমেন বাংলাদেশ পত্রিকার ম্যানেজিং এডিটর হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave A Reply

Your email address will not be published.