Date: December 02, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / সংগঠন সংবাদ / বগুড়ায় জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের জনসচেতনতামূলক আলোচনা সভা - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

বগুড়ায় জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের জনসচেতনতামূলক আলোচনা সভা

November 23, 2022 02:21:25 PM   জেলা প্রতিনিধি
বগুড়ায় জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের জনসচেতনতামূলক আলোচনা সভা

এম আব্দুল আকিম, বগুড়া: 

বগুড়া সদর উপজেলার ফাঁপোড় ইউনিয়নে হেযবুত তওহীদ এর উদ্যোগে হুজুগ, গুজব, সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বগুড়া জেলা হেযবুত তওহীদের সভাপতি হাকীম ছামিউল ইসলাম রনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাঁপোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের রংপুর ও রাজশাহী বিভাগীয় আমির মো. মশিউর রহমান। গত মঙ্গলবার সন্ধ্যায় ফাঁপোড় ইউনিয়ন পরিষদ চত্বরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

IMG_2950 (1)

প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন  ফাঁপোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান। 

রংপুর ও রাজশাহী বিভাগীয় আমির মো. মশিউর রহমান বলেন, দেশে যে অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে তার প্রধান কারণ হচ্ছে ধর্মের নামে হুজুগ, গুজব তুলে ধর্মপ্রাণ মানুষের ইমানকে হাইজ্যাক করে ধর্মের নামে অধর্ম প্রতিষ্ঠা করা। আমরা হেযবুত তওহীদ দেশের মানুষকে ধর্মের সঠিক ব্যাখ্যা দিয়ে শান্তি প্রতিষ্ঠার জন্য আহবান করছি। আমরা সকল প্রকার অন্যায়, অবিচার, যুদ্ধ, রক্তপাত, বন্ধ করতে উগ্রবাগ, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ করতে নিরলসভাবে, নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছি।

প্রধান অতিথি ফাঁপোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, হেযবুত তওহীদের মত যদি দেশের সকল ধর্মপ্রাণ সংগঠনগুলো কাজ করতো, তাহলে চাঁদে সাঈদীকে দেখা নিয়ে দেশে অরাজকতার সৃষ্টি করতে পারত না কোন ষড়যন্ত্রকারী মহল। এসময় তিনি হেযবুত তওহীদের এই জনসচেতনতামূলক কাজকে সাধুবাদ জানান এবং এই কাজে পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

বগুড়া জেলা হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক রায়হানুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুভ সূচনা করেন ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রাজু মন্ডল। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি জাহিদ হোসেন রতন (মাস্টার), ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম হোসেন, কোষাধ্যক্ষ শাহজাহান আলী, হেযবুত তওহীদের রাজশাহী ও রংপুর বিভাগের একাংশের দায়িত্বশীল আশেক মাহমুদ, সাবেক জেলা সভাপতি আবুল কালাম আজাদ, সাংবাদিক আব্দুল আকিম, গাবতলী উপজেলা সভাপতি শরিফুল আলম টিপু প্রমুখ। আলোচনা সভা শেষে উপস্থিত ৩ শতাধিক দর্শকদের থেকে অনেকেই হেযবুত তওহীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন এবং নিঃস্বার্থভাবে কাজ করার জন্য অঙ্গীকারাবদ্ধ হন।