Date: July 03, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / খেলাধুলা / তামিম-শান্ত ছাড়া ব্যর্থ বাকিরা, ইয়াসিরের চোটে দুর্ভাবনা - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

তামিম-শান্ত ছাড়া ব্যর্থ বাকিরা, ইয়াসিরের চোটে দুর্ভাবনা

June 11, 2022 05:52:05 AM   ক্রীড়া ডেস্ক
তামিম-শান্ত ছাড়া ব্যর্থ বাকিরা, ইয়াসিরের চোটে দুর্ভাবনা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামার আগে লাল বলের প্রস্তুতি বলতে ক্রিকেট উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে তিনদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ। যেখানে সম্প্রতি রান খরায় ভোগা তামিম ইকবাল ব্যাট হাতে দারুণ প্রস্তুতি নিলেন। অনবদ্য ব্যাটিংয়ে দেড়শ রানের কোটা ছোঁয়ার অপেক্ষায় এই বাঁহাতি ওপেনার। ফিফটির দেখা পেয়েছেন নাহমুল হোসেন শান্ত। বাকিরা নাম তুলেছেন ব্যর্থতার মিছিলে। প্রথম দিনের খেলা শেষে দলকে দুর্ভাবনায় রেখেছে ইয়াসির আলির চোট।
অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচের প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৭৪ রানের তুলেছে বাংলাদেশ দল। ১৪০ রানে অপরাজিত আছেন তামিম। তার সঙ্গী হিসেবে ৬ রান নিয়ে আছেন মোদাদ্দেক হোসেন সৈকত। শান্ত আউট হয়েছেন ৫৪ রানে। নুরুল হাসান সোহানের ব্যাট থেকে এসেছে ৩৫ রান। ইয়াসির পিঠের চোটে মাঠ ছেড়েছেন ১১ রান করে। এবারের ক্যারিবীয় সফরে মুশফিকুর রহিম না থাকায় ইয়াসিরের ওপর বাড়তি প্রত্যাশা দলের। তার এই চোট স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে।
টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ব্যাট হাতে প্রস্তুতিটা ঠিকঠাক নিতে পারেননি তামিম-শান্ত ছাড়া বাকিরা। তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয় ফিরেছেন নিজের রানের খাতা খোলার আগেই। একই পথে হেঁটেছেন মুমিনুল হক। ব্যাটিংয়ে বাড়তি মনোযোগ দিতে নেতৃত্ব ছেড়েছেন তিনি। তবে ‘দায়’ মুক্ত হয়েও গা গরম ম্যাচে ব্যর্থ মুমিনুল। হতাশার বৃত্ত ভেঙ্গে কিছুতেই বের হতে পারছেন না তিনি।
রান পাননি লিটন দাসও। সাকিবের অনুপস্থিতিতে টস করতে নামা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ফিরেছেন মোটে ৪ রান করে। মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে আসে ৭ রান। সেঞ্চুরি হাঁকানো তামিম ২৪০ বল খেলে অপরাজিত আছেন ১৪০ রানে। যেখানে ১৯টি চারের সঙ্গে ছক্কা মেরেছেন ১টি। প্রথম দিনের খেলা শেষে তার সঙ্গী হিসেবে আছেন মোসাদ্দেক। তার নামের পাশে জমা হয়েছে ৬ রান।