Date: September 26, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / বিনোদন / ভারতকে হারিয়ে ইতিহাস দক্ষিণ আফ্রিকার - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

ভারতকে হারিয়ে ইতিহাস দক্ষিণ আফ্রিকার

June 10, 2022 08:38:23 AM   ক্রীড়া ডেস্ক
ভারতকে হারিয়ে ইতিহাস দক্ষিণ আফ্রিকার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নেমে সিরিজের প্রথম ম্যাচেই হারল ভারত। আগে ব্যাট করে ২১১ রানের লক্ষ্য দিয়েও মিলার-ডুসেনের ব্যাটিং ঝড়ের কাছে ভারতকে হারতে হলো ৭ উইকেটে।
এদিন দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১২০ বলে ২১১ রানের রেকর্ড টার্গেট দিয়েও পরাজয় মেনে নিতে হয় স্বাগতিকদের। এর ফলে সিরিজে ১-০ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। তবে বড় লক্ষ্য টপকাতে দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হয়নি। অধিনায়ক টেম্বা বাভুমাকে ১০ রানে ফেরান ভুবনেশ্বর কুমার। ডোয়াইন প্রিটোরিয়াসকে ২৯ রানে ফেরান হার্ষাল প্যাটেল। এরপর কুইন্টন ডি ককও ফেরেন মাত্র ২২ রান করে। এরপর হাল ধরেন র‍্যাসি ভ্যান ডার দুসেন ও ডেভিড মিলার। মিলার ৬৪ ও দুসেন ৭১ রানে অপরাজিত থেকে ছাড়েন মাঠ।
এদিন ভারতের দেওয়া বিশাল লক্ষ্য দক্ষিণ আফ্রিকা ছুঁয়ে ফেলে ৫ বল আগে হাতে ৭ উইকেট রেখে। মাত্র ৬৩ বলে ১৩১ রানের জুটি গড়ে ডুসেন ও মিলার ভারতকে হতাশায় ডোবান। ২১২ রানের লক্ষ্য তাড়া করে ইতিহাসও গড়েছে দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টিতে এটি তাদের সর্বোচ্চ রান তাড়া করে জয়। ২০০৭ সালে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০৮ রান করে জিতেছিল তারা। তাদের ব্যাটিং তাণ্ডব দেখে মনে হচ্ছিল ছক কাটা পরিকল্পনায় ব্যাটিং করছেন।
এর আগে, ৪ উইকেটে ২১১ রান তুলে ফেলে ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি করে উইকেট নেন কেষব মহারাজ, আনরিক নরকিয়া, ওয়েন পার্নেল ও ডোয়াইন প্রিটোরিয়াস।
ভারত : ২১১/৪ (ইশান কিষান-৭৬, হার্দিক-৩১*)
দক্ষিণ আফ্রিকা : ২১২/৩ (ডুসেন-৭৫*, মিলার-৬৪*)
দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে জয়ী।