Ultimate magazine theme for WordPress.

ঝিনাইগাতীর মালিজি নদী ভাঙন রোধে টেকসই বাধ নির্মাণের দাবি

শেরপুর প্রতিনিধি:
ভারতের মেঘালয় রাজ্যের সীমানাঘেষা শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা। প্রতিবছর মেঘালয় রাজ্যের পাহাড়ী ঢলে ঝিনাইগাতী উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়। এ বছরও প্লাবিত হয় ৩০টি গ্রাম। এরমধ্যে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয় হাতিবান্ধা ইউনিয়ন।

এই ইউনিয়নের পাগলারমোখ বাজার দিয়ে বয়ে যাওয়া মালিজি নদীর পাড় ভাঙ্গনের ফলে প্রতি বছর ক্ষতিগ্রস্থ হচ্ছে ৮ গ্রামের প্রায় ৫০ হেক্টর আবাদী জমি এবং গ্রামের জনসাধারনের যাতায়াতে ব্যবহার করা হচ্ছে বাশের সাঁকো। এমতবস্থায় দ্রুত টেকসই বাধ নির্মানের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এই বিষয়ে হাতিবান্ধা ইউপি চেয়ারম্যান আলী আকবর বলেন, উপজেলা চেয়ারম্যান এবং এমপি মহোদয়কে বিষযটি আমি অবগত করেছি। তারা বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

বাধ নির্মাণের ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এস এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈম বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। কৃষকদের প্রতি মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার সুদৃষ্টি রয়েছে । আমি বিগত দুই বছর যাবত পানি উন্নয়ন বোর্ডকে বাধ নির্মাণের জন্য তাগাদা দিয়ে আসছি এবং আজকে আইনশৃংখলা মিটিংয়ে আমি বিষয়টি উত্থাপন করেছি।

উর্ধ্তন কতৃপক্ষ্য মালিঝি নদীর এই বাঁধটি দ্রুত বাস্তবায়ন করে দেওয়ার আশ্বাস দিয়েছেন বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.