Date: December 02, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / সংগঠন সংবাদ / জনগণের প্রতিরোধের মুখে ভেস্তে গেল দাঙ্গা সৃষ্টির অপচেষ্টা - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

জনগণের প্রতিরোধের মুখে ভেস্তে গেল দাঙ্গা সৃষ্টির অপচেষ্টা

November 22, 2022 09:43:19 PM   জেলা প্রতিনিধি
জনগণের প্রতিরোধের মুখে ভেস্তে গেল দাঙ্গা সৃষ্টির অপচেষ্টা

বরিশালে স্থানীয় জনসাধারণের প্রতিরোধের মুখে ও প্রশাসনের হস্তক্ষেপে নস্যাৎ হয়ে গেছে দাঙ্গা সৃষ্টির ঘৃণ্য অপচেষ্টা। বরিশাল জেলা হেযবুত তওহীদের আয়োজনে মাদক, নারী নির্যাতন, ধর্মান্ধতা, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা বিরোধী জনসচেতনতামূলক আলোচনা সভাকে কেন্দ্র করে এই বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হয়। তবে ধর্মীয় উগ্রবাদী ষড়যন্ত্রকারীদের রুখে দেয় স্থানীয় জনগণ। পাশাপাশি প্রশাসনের সহায়তায় নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে হেযবুত তওহীদের জনসচেতনতামূলক আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

এরআগে ওই আলোচনা সভাকে কেন্দ্র করে অনুষ্ঠানস্থলের আশেপাশের তিনটি মসজিদের মাইক ব্যবহার করে হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও গুজব ছড়ানোর চেষ্টা করা হয়। সাধারণ ধর্মপ্রাণ মানুষকে প্রভাবিত ও উত্তেজিত করে তুলতে মাইকে উস্কানিমূলক বক্তব্য দেওয়া হয়। পরে হেযবুত তওহীদের আহ্বানে সাড়া দিয়ে স্থানীয় এলাকাবাসী তাদের প্রতিহত করে। পাশাপাশি সংগঠনটির পক্ষ থেকে স্থানীয় প্রশাসনকে পরিস্থিতি সম্পর্কে অবগত করে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়।

এদিকে ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র ভেস্তে দিয়ে সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে হেযবুত তওহীদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সন্ধ্যায় বরিশাল এয়ারপোর্ট থানার কড়াপুরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের বরিশাল বিভাগীয় আমির মো. আল আমিন সবুজ। এছাড়াও উপস্থিত ছিলেন বরিশাল জেলা সভাপতি মো. কবির মৃধা, মহানগর সভাপতি নুর মোহাম্মদ আরিফ, এয়ারপোর্ট থানা সভাপতি মো. আমিনুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় জনগণ হেযবুত তওহীদের বক্তব্যের সাথে একমত পোষণ করেন। এছাড়াও অনেকেই হেযবুত তওহীদের সাথে নিঃস্বার্থভাবে কাজ করার অঙ্গীকার নিয়ে যোগদান করেন।