Ultimate magazine theme for WordPress.

করোনায় আক্রান্ত রিয়াদ দূতাবাসের আইন সহকারী

নিউজ ডেস্ক:
বাংলাদেশ দূতাবাস রিয়াদের আইন সহকারী মামুনুর রশিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৈশ্বিক করোনা পরিস্থিতিতে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রনালয়ের করোনা ফোকাল পয়েন্টে নিয়োজিত দূতাবাসের প্রতিনিধি হিসেবে কাজ করছিলেন।

সোমবার (২৫ মে) রাতে সৌদি স্বাস্থমন্ত্রনালয় থেকে তাকে করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মামুনুর রশিদ জানান, তিনি দূতাবাসের পক্ষ থেকে সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয়ের সঙ্গে লিয়াজো করে প্রবাসী বাংলাদেশিদের করোনায় আক্রান্ত এবং মৃত্যুর তথ্য সংগ্রহ এবং যাচাই বাছাই এর কাজে নিয়োজিত ছিলেন।

তিনি আরও জানান, করোনা পরিস্থিতি শুরুর পর থেকে তিনি বাংলাদেশিদের মাঝে সরকারের ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া এবং বিভিন্ন হাসপাতাল ও মর্গে বাংলাদেশি সনাক্তের কাজ করেছেন। সর্বশেষ গত বৃহস্পতিবার এবং শুক্রবারও রিয়াদের কয়েকটি করোনা হাসপাতালও মর্গ পরিদর্শন করেছেন।

মামুন রিয়াদে পরিবার নিয়ে বসবাস করেন। তার দুই ছেলে এবং স্ত্রী’র করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফলা এখনো আসেনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষ করে স্কলারশীপ নিয়ে সৌদি আরবের সর্বোচ্চ বিদ্যাপিঠ কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষ করে বর্তমানে বাংলাদেশ দূতাবাস রিয়াদে আইন সহকারী হিসাবে কর্মরত আছেন।

এদিকে, সৌদি আরবে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯০জন মারা গেছেন যার মধ্যে ১৪৮ জনই বাংলাদেশি বলে জানা গেছে। আর আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ৮ হাজারের বেশি।

Leave A Reply

Your email address will not be published.