Ultimate magazine theme for WordPress.

এমপিওভুক্তির দাবিতে বেসরকারি কলেজ শিক্ষদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
প্রচলিত জনবল কাঠামো সংশোধন করে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজসমূহে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত ৫৫০০ জন অনার্স-মাস্টার্স শিক্ষককে দ্রুত এমপিওভুক্তির দাবি এবং মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য ২৫ শে ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলন করে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন,
দীর্ঘ ১৮ বছর থেকে পেশাগত দাবি আদায়ের জন্য অনেক শান্তিপূর্ণ আন্দোলন করার পরও অদ্যাবধি সরকারি বেতন ভাতা থেকে বঞ্চিত রয়েছে। বর্তমান শিক্ষাবান্ধব সরকারের মাধ্যমে শিক্ষা সেক্টরের অনেক বৈষম্য কমেছে কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় যে উচ্চশিক্ষায় নিয়োজিত সারাদেশে মাত্র ৫৫০০ জন শিক্ষক এমপিওভুক্তির বাইরে রয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয়ের বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের একাধিক নির্দেশনা, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত নবম ও দশম সংসদের স্থায়ী কমিটির সুপারিশ এবং জাতীয় শিক্ষানীতি-২০১০এর অধ্যায়-০৮-বর্ধিত উচ্চ শিক্ষার কৌশল বাস্তবায়নের জন্য এই সকল শিক্ষকদের এমপিও ভুক্ত করা অত্যন্ত যৌক্তিক ছিল।
৫৫০০জন শিক্ষককে এমপিওভুক্ত করতে প্রতি মাসে ১২ কোটি বছরে ১৪৪ কোটি টাকা বাজেটে ব্যয় বরাদ্দ হলেই তাদের স্বপ্ন পূরণ হবে বলে আশা করেন।

আগামী ৩১ শে মার্চের মধ্যে যদি তাদের এই দাবি সরকার না মেনে নেয় তাহলে আগামী ৬ এপ্রিল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবে বলে হুশিয়ারি দেন।

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন এর সদস্য সচিব মোহাম্মদ মোস্তফা কামালের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ পাঠ করেন ফেডারেশন আহবায়ক জনাব মোঃ হারুন-অর-রশিদ।

Leave A Reply

Your email address will not be published.