Date: September 26, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / খেলাধুলা / আর্জেন্টিনার চূড়ান্ত দলে বড় চমক - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

আর্জেন্টিনার চূড়ান্ত দলে বড় চমক

September 16, 2022 02:25:51 PM   ক্রীড়া ডেস্ক
আর্জেন্টিনার চূড়ান্ত দলে বড় চমক

বিশ্বকাপের আর বেশি দিন বাকি নেই। আগামী ২০ নভেম্বর পর্দা উঠবে ফুটবলের মহাযজ্ঞের। তার আগে চলতি মাসেই শেষ আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো। দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার খুব একটা সুযোগ আর মিলবে না দলগুলোর সামনে। 
কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আসন্ন উইন্ডোতে খেলবে যথাক্রমে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে। ২৩ সেপ্টেম্বর প্রথম ম্যাচটি হবে মিয়ামিতে, আর ২৭ সেপ্টেম্বরের ম্যাচটির ভেন্যু হবে নিউ ইয়র্কে। সেই ম্যাচের জন্য চলতি মাসের শুরুতে ৩২ সদস্যের স্কোয়াড দিয়েছিল আর্জেন্টিনা। যাতে চমক হিসেবে ছিলেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলা মিডফিল্ডার তিয়াগো আলমাদা। সেই আলমাদা টিকে গেছেন ২৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াডেও।  ৩২ সদস্তের দল থেকে চারজন বাদ পড়েছেন। তারা হলেন—গোলকিপার হুয়ান মুসো, সেন্টারব্যাক লুকাস মার্তিনেজ কোয়ার্তা, মিডফিল্ডার এসকিয়েল পালাসিওস ও ফরোয়ার্ড নিকো গঞ্জালেস। শেষ কিছু দিনে তিয়াগো যেমন পারফর্ম করছেন, সে হিসেবে অবশ্য তার দলে আসাটা মোটেও চমক নয়। আটলান্টা ইউনাইটেডের হয়ে ৬ গোল করেছেন, করিয়েছেন ১১টি। এমন পারফর্ম্যান্স থাকলে কোন কোচ তাকে দলে নিতে চাইবেন না? 
আর্জেন্টিনার বাকি দলে অবশ্য তেমন কোনো চমক নেই। আলবিসেলেস্তেদের নিয়মিত দলটাই মোটাদাগে সুযোগ পেয়েছে এবারের স্কোয়াডে।
আর্জেন্টিনার ২৮ সদস্যের চূড়ান্ত দল:
গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি।
ডিফেন্ডার: ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস অটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, হেরমান পেৎজেলা, ফাকুন্দো মেদিনা, নাহুয়েন পেরেজ, নিকোলাস টালিয়াফিকো ও মার্কোস আকুনইয়া। 
মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো চেলসো, রড্রিগো ডি পল, গিদো রদ্রিগেজ, এনজো ফার্নান্দেজ, আলেহান্দ্রো গোমেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।
ফরোয়ার্ড: লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, লাওতারো মার্টিনেজ, পাওলো দিবালা, আনহেল কোরেয়া, তিয়াগো আলমাদা, হোয়াকিন কোরেয়া ও ইউলিয়ান আলভারেজ।