Date: August 08, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / খেলাধুলা / অস্কারের বসুন্ধরার বাংলাদেশ লিগ জয়ের খবর স্প্যানিশ সংবাদ মাধ্যমে - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

অস্কারের বসুন্ধরার বাংলাদেশ লিগ জয়ের খবর স্প্যানিশ সংবাদ মাধ্যমে

July 19, 2022 11:52:01 AM   ক্রীড়া ডেস্ক
অস্কারের বসুন্ধরার বাংলাদেশ লিগ জয়ের খবর স্প্যানিশ সংবাদ মাধ্যমে

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আবির্ভাবের পর থেকে বসুন্ধরা কিংসের লিগ শিরোপা জয়টা যেন রুটিনেই পরিণত হয়েছে। সেই ‘রুটিনটা’ এবারও ধরে রেখেছে কোচ অস্কার ব্রুজনের শিষ্যরা। লিগ জিতেছে দুই ম্যাচ হাতে রেখেই। এর ফলে অনন্য এক ইতিহাসও গড়ে ফেলেছে দলটি। এমন ইতিহাসের খবর বাংলাদেশের গণ্ডি পেরিয়ে চলে গেছে স্প্যানিশ সংবাদ মাধ্যমেও। ক্রীড়াদৈনিক মার্কা ফলাও করে প্রচার করেছে এই সংবাদ। গতকাল মুন্সিগন্জে বীরশ্রেষ্ঠ শহীদ লে.মতিউর স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ২-০ ব্যবধানে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবকে। গোল দুটি করেন মতিন মিয়া আর বিপলু আহমেদ। এরই ফলে লিগ জেতা নিশ্চিত করে বসুন্ধরা কিংস।  এই লিগ জয়ের ফলে বাংলাদেশের ফুটবলে বিশেষ ইতিহাস গড়ে বসুন্ধরা কিংস৷ শীর্ষ পর্যায়ে হ্যাটট্রিক লিগ শিরোপা আছে আবাহনী আর মোহামেডানের। তবে অভিষেকের পর হ্যাটট্রিক লিগ শিরোপার রেকর্ড নেই কোনো ক্লাবের। বসুন্ধরা সেই কীর্তি গড়েছে। 
ঘরোয়া ফুটবল লিগে হ্যাটট্রিক শিরোপার রেকর্ড রয়েছে দুই ঐতিহ্যবাহী দল আবাহনী ও মোহামেডানের। ১৯৮৩-৮৫ আবাহনী ও ১৯৮৬-৮৮ মোহামেডান হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে৷ ২০০৭ সাল থেকে পেশাদার লিগ শুরু হওয়ার পর একমাত্র আবাহনীর হ্যাটট্রিক শিরোপা আছে। ২০১০ সালে অভিষেক হওয়া শেখ জামাল টানা দুই বার জিতলেও হ্যাটট্রিক করা হয়নি৷ ২০১৮ সালে প্রিমিয়ারে অভিষেক হওয়া বসুন্ধরা কিংস হ্যাটট্রিক শিরোপা জিতে নতুন এক ইতিহাসই গড়ে ফেলেছে। 
বসুন্ধরার এমন ইতিহাসের খবরই মার্কা প্রকাশ করেছে আজ রাতে। এর আগে গেল বছরও বসুন্ধরার হয়ে অস্কারের সাফল্যের খবর ছাপিয়েছিল দেশটির সংবাদ মাধ্যম।