Date: August 08, 2022

দৈনিক দেশেরপত্র

collapse
...
Home / খেলাধুলা / অভিষেকের ১২ মিনিটেই গোল হালান্ডের, বায়ার্নকে হারাল সিটি - দৈনিক দেশেরপত্র - মানবতার কল্যাণে সত্যের প্রকাশ

অভিষেকের ১২ মিনিটেই গোল হালান্ডের, বায়ার্নকে হারাল সিটি

July 24, 2022 11:43:28 AM   ক্রীড়া ডেস্ক
অভিষেকের ১২ মিনিটেই গোল হালান্ডের, বায়ার্নকে হারাল সিটি

চেনা প্রতিপক্ষের বিপক্ষেই ম্যানচেস্টার সিটি অভিষেক হয়েছিল আর্লিং ব্রাউট হালান্ডের। সেই বায়ার্ন মিউনিখের বিপক্ষে সিটির নতুন এই স্ট্রাইকার গোল করতে সময় নিলেন মাত্র ১২ মিনিট। তার গোলেই সিটি হারাল বায়ার্ন মিউনিখকে।
ম্যানসিটি যুক্তরাষ্ট্রে চলতি প্রাক মৌসুম সফরের দ্বিতীয় ম্যাচে নেমেছিল বায়ার্নের বিপক্ষে।  উইসকন্সিনের মাঠ ল্যাম্বু ফিল্ডে এই ম্যাচ অবশ্য নিরবিচ্ছিন্নভাবে শেষ হতে পারেনি। বজ্রপাতের কারণে ৫৫ মিনিট বিরতি পড়ে গিয়েছিল ম্যাচে। ফলে কমিয়ে আনা হয় ম্যাচের দৈর্ঘ্যও। দুই অর্ধে খেলা হয় ৪০ মিনিট করে। এই ম্যাচে হালান্ড নামেন প্রথম বারের মতো। নেমেই বুঝিয়ে দেন, বিশাল অর্থ খরচ করে তাকে দলে ভিড়িয়ে ভুল করেনি সিটি। ম্যাচের ১২ মিনিটে গোল করেন তিনি। এর আগে পরেও সরব উপস্থিতি ছিল তার। ম্যাচের ১২ মিনিটে বক্সের বাম পাশ থেকে আক্রমণে ঢুকে পড়েন জ্যাক গ্রিলিশ। তার নিচু ক্রসে গোলমুখ থেকে স্লাইড করে গোলটি করেন হালান্ড। সিটি এগিয়ে যায় বায়ার্নের বিপক্ষে। সেই গোলের উদযাপনটা শেষও করতে পারেনি সিটি, তার একটু পরেই শুরু বজ্রপাত। এরপর খেলা বন্ধ থাকে ৫৫ মিনিটের মতো। তা শেষে খেলা শুরু আগে জানিয়ে দেওয়া হয়, দুই অর্ধে ৪০ মিনিট করেই চলবে খেলা।
বজ্রপাতের পর খেলা শুরু হয় আবার। এরপরও ল্যাম্বু ফিল্ডের দর্শকরা দেখেছেন সিটির আধিপত্যই। হালান্ড গোল পেয়ে যেতে পারতেন একটু পরেই। তবে শেষ মুহূর্তে বায়ার্নের রক্ষণ ফিরিয়ে দেয় সে আক্রমণ। ফলে গোল ব্যবধান দ্বিগুণ করতে পারেনি দলটি। বায়ার্ন মিউনিখও সুযোগ তৈরি করেছে এরপর। যদিও সমতাসূচক গোলের দেখা পায়নি দলটি। তবে আগেই নেওয়া সিদ্ধান্ত অনুসারে যখন ৮০ মিনিটে খেলা বন্ধ হয়, তখন দর্শকদের দুয়োয় স্টেডিয়ামে অপ্রীতিকর অবস্থা সৃষ্টি হয়। হাজার হোক, বিপুল অর্থ খরচ করে যে দর্শকরা এসেছেন এই খেলা দেখতে, তারা এমন সিদ্ধান্ত মেনে নেবেন কেন?
ইংলিশ ও জার্মান চ্যাম্পিয়নদের প্রাক মৌসুম শেষ এখানেই। এবার মূল লড়াইয়ের পালা। দুই দলই নিজেদের পরবর্তী ম্যাচে নামবে নিজ নিজ দেশের সুপার কাপে। এফএ কমিউনিটি শিল্ডের ম্যাচে আগামী ৩০ জুলাই সিটির প্রতিপক্ষ লিভারপুল। আর তার পরের দিন বায়ার্ন ডিএফবি পোকালের ফাইনালে মুখোমুখি হবে আরবি লাইপজিগের।